ads

Tuesday, April 16, 2013

0

মশা মারার জন্য আপনিই বানিয়ে ফেলুন একটি খাঁচা দারুন পদ্ধতি

  • Tuesday, April 16, 2013
  • bdsolve
  • বোতল দিয়ে এমন একটা খাঁচাযায় যাতে মশা স্বেচ্ছায় গিয়ে ঢুকবে। অথচ বানাতে নেই মোটেও কোনও ঝামেলা। এই মশার ফাঁদ এক কোনায় রেখে দিলেই আপনার বাসা থাকবে মশা মুক্ত।
    নিজেই চেষ্টা করে দেখুন না!!

    যা যা প্রয়োজন-
    দেড় থেকে দুই লিটারের প্লাস্টিকের বোতল
    পানি ১ কাপ

    ব্রাউন সুগার- ১/৪ কাপ
    ১ গ্রাম ইস্ট
    প্রণালী-
    - প্লাস্টিকের বোতলটি ২ ভাগ করে কেটে নিন।
    - পানির সাথে ব্রাউন সুগার মিশিয়ে মিশ্রণটি রেখে দিন একটু। চাইলে হাল্কা কুসুম গরম পানি নিতে পারেন। সেক্ষেত্রে ঠাণ্ডা করুন পুরোপুরি। ঠাণ্ডা হলে বোতলের তলায় ঢেলে দিন।
    - ইস্ট ঢেলে দিন মিশ্রণের মাঝে, নাড়তে হবে না। ইস্ট কার্বন ডাই অক্সাইড তৈরি করবে, যা কিনা মশাদের জন্য খুবই আকর্ষণীয়।
    - এবার বোতলের মুখ বা ফানেল অংশটি বোতলের ওপরে ছবির মতন উলটো করে বসান। ইচ্ছা হলে মজবুত করার জন্য টেপ দিয়ে আটকেও দিতে পারেন।
    - এবার বোতলের নিচের অংশটি কালো কিছু দিয়ে মুড়িয়ে দিন। কালো টেপ দিয়েও মুড়িয়ে দিতে পারেন। কেননা কালো রঙ মশাদের আকর্ষণ করে।
    এবার এই ফাঁদ রেখে দিন আপনার ঘরের কোথাও, যেখানে জন সমাগম বেশী তার আশে পাশে রাখলেই ভালো। মশা দেখবেন কেমন আকর্ষিত হয়ে এই ফাঁদে এসে ঢোকে আর মারা যায়। ভালো ফল পাবার জন্য ২ সপ্তাহ পর পর পানি, চিনি, ইস্টের মিশ্রণটি বদলে দিন।
    মিশ্রণ বদলাবার সময়ে দেখবেন আপনার তৈরি ফাঁদে পা দিয়ে মশা গুলো কেমন ধরা খেয়েছে। ভেবে দেখুন তো, এই মশা গুলো কামড় দিলে কি অবস্থা হতো আপনাদের!

    0 Responses to “ মশা মারার জন্য আপনিই বানিয়ে ফেলুন একটি খাঁচা দারুন পদ্ধতি ”


    *Important - If you want to be informed of any replies to your comment, check the "Subscribe By Email" before submitting. Please Do Not Spam

    Post a Comment